শক্তিশালী ব্যাটারি ও দুর্দান্ত ক্যামেরার সাথে লঞ্চ হলো Realme Narzo 30

রিয়েলমি নারজো সিরিজের Realme Narzo 30 A ও Realme Narzo 30 pro এর ধারাবাহিকতায় মালয়েশিয়ার বাজারে লঞ্চ হলো Realme Narzo 30। এটি নারজো ৩০ সিরিজের তৃতীয় ফোন হিসাবে বাজারে এলো। রিয়েলমি নারজো ৩০ ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। ফ্রন্টে আছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

মালয়েশিয়ার বাজারে রিয়েলমি নারজো ৩০ এর দাম রাখা হয়েছে ৭৯৯ মালয়েশিয়ান রিংগিত, যা প্রায় ১৬,৪০০ টাকা। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ২০মে প্রথম সেলে ফোনটি ৬৯৯ রিংগিত, অর্থাৎ ১৪,৪০০ টাকায় কেনা যাবে। Realme Narzo 30 এসেছে রেসিং ব্লু ও রেসিং সিলভার কালারে। শীঘ্রই ফোনটি বাংলাদেশসহ অন্যান্য মার্কেটে পাওয়া যাবে। এর আগে দেশের বাজারে অফিসিয়াল ফোন হিসেবে নারজো সিরিজের দুটি ফোন Realme Narzo 30A ও Realme Narzo 20 ফোন দুটি লঞ্চ করেছে। Realme Narzo 30A লেজার ব্লু ও লেজার ব্ল্যাক দুটি কালারে ১২৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। এতে ব্যবহার করা হয়েছে ৬০০০ অ্যাম্পিয়ারের মেগা ব্যাটারি, সেই সাথে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের এআই সেল্ফি ক্যামেরা। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চির মিনিড্রপ ফুলস্ক্রিন ডিসপ্লে। চার্জার হিসেবে বক্সে পাওয়া যাবে১৮ ওয়াটের টাইপ সি কুইক চার্জার।

Realme Narzo 30 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রিয়েলমি নারজো ৩০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে। এর পিক্সেল ডেন্সিটি ৪০৫ পিপিআই, রিফ্রেশ রেট ৯০ হার্টজ রিফ্রেশ রেট, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ ও ব্রাইটনেস ৫৮০ নিটস। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। সাথে আছে ARM Mali-G76 জিপিইউ। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ লসহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ আরও বাড়ানো যাবে।

Realme Narzo 30 ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ২.০ ইউআই ওএস-এ চলবে। আবার ফোনটির পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৮)। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর (এফ/২.৪)। এর পাঞ্চ হোলের মধ্যে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সরসহ ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এর অন্যান্য ফিচারের মধ্যে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫মিমি অডিও জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট ও মাইক্রোএসডি কার্ড স্লট। ফোনটির ওজন ১৯২ গ্রাম। ফলে যথেষ্ট হ্যান্ডি ফিল পাওয়া যাবে। এছাড়াও রয়েছে Proximity Sensor, Accelerometer Compass / Magnetometer Sensor, Gyroscope Sensor, Light Sensor সহ অন্যান্য ফিচার।

Tec Reviewer

মেঘ মৃণ্ময়ী
জন্ম- ২০ এপ্রিল ২০২১ 
আগ্রহ – কবিতা, গল্প ও টেক রিভিউ, বিজ্ঞান
ময়মনসিংহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: