চলে এলো শাওমির রেডমি ৯ ডুয়াল ক্যামেরা

স্মার্টফোনের বাজারে শাওমি যেন প্রতিনিয়ত তার নিজেকে ছাড়িয়ে যেতেই প্রতিযোগিতা করে। তাইতো দেশের বাজার কাঁপাতে শাওমি প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে তাদের সর্বোচ্চ বিক্রি হওয়া সিরিজ লাইন-আপের রেডমি ৯ ডুয়াল ক্যামেরা (Xiaomi Redmi 9 Dual Camera) সংস্করণটি উন্মোচন করেছে। নিয়ে এসেছে সাশ্রয়ী মূল্যের মধ্যে প্রিমিয়াম ফিচারের নতুন এ স্মার্ট ফোনটি।

এটিতে ব্যবহার হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৩৫ (MediaTek Helio G35 [12 nm]) অক্টা-কোরের ২.৩ গিগাহার্টজের গেমিং চিপসেট। ফোনটি পাওয়া যাবে ৪ জিবি র্যা ম এবং ৬৪ জিবি রম ভ্যারিয়েন্টে। রেডমি ডুয়াল ক্যামেরা সংস্করণে ফিচার হিসেবে থাকছে অঁরা আইকনিক ডিজাইন। এর ৬ দশমিক ৫৩ ইঞ্চির আইপিএস এইচডি প্লাস ডিসপ্লে দেবে অসাধারণ অভিজ্ঞতা। ক্যামেরা সংস্করণে রয়েছে স্পোর্টস এআই ডুয়াল ক্যামেরা সেটআপ। প্রধান ক্যামেরা হিসেবে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সাথে আছে একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর ও এলইডি ফ্ল্যাশ। সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা। এতে আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যা চার্জ করতে বক্সে রয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং (10W Fast Charging) যা আপনাকে দিবে নিশ্চিন্ত ব্যবহারের নিশ্চয়তা।

ফোনটি নিয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি পণ্যে আমাদের লক্ষ্য সর্বশেষ স্মার্ট ফোন প্রযুক্তি উদ্ভাবন যুক্ত করা ও সেটি গ্রাহকদের জন্য নিয়ে আসা। রেডমি ফোনের জনপ্রিয়তাই এর প্রমাণ। এই ফোনটি সুলভ মূল্যে প্রিমিয়াম ডিজাইনের সাথে সর্বোত্তম পারফরমেন্স নিশ্চিত করে।

বর্তমানে ফোনটি কার্বন ব্ল্যাক (Carbon Black), স্কাই ব্লু (Sky Blue) এবং স্পোর্ট অরেঞ্জ (Sporty Orange) এই তিনটি কালার ভ্যারিয়েন্টে সারাদেশে পাওয়া যাবে। ফোনটির ৪+৬৪ জিবি সেটটির দাম ১২ হাজার ৯৯৯ টাকা।

Tec Reviewer

মেঘ মৃণ্ময়ী
জন্ম- ২০ এপ্রিল ২০২১ 
আগ্রহ – কবিতা, গল্প ও টেক রিভিউ, বিজ্ঞান
ময়মনসিংহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: