‘অমানুষ’ নিরব-মিথিলার চমকে দেয়া আত্মপ্রকাশ

অবশেষে প্রকাশ পেলো নিরব-মিথিলা অভিনীত ‘অমানুষ’ সিনেমার ফার্স্ট লুক। মঙ্গলবার রাতে সামাজিক মাধ্যমে সিনেমাটির পোস্টার প্রকাশ করা হয়েছে। যেখানে নিরবকে এক বনদস্যুর ভূমিকায় দেখা গেছে। ঠিক তার পেছনে আগ্নেয়াস্ত্র হাতে দাঁড়িয়ে আছেন বহুল বিতর্কিত টিভি প্রিয়মুখ উপস্থাপিকা রাফিয়াত রশিদ মিথিলা। এই সিনেমাটি পরিচালনা করছেন বিতর্কিত নির্মাতা অনন্য মামুন।

নিরব সিনেমা ইন্ড্রাস্ট্রিতে নিয়মিত মুখ হলেও মিথিলা এবারই প্রথম সিনেমাতে অভিনয় করলেন। দুজনার বন্ধুত্ব এক যুগের বেশি হলেও বড় পর্দায় তারা এবার প্রথম জুটি হলেন । এর আগে একসঙ্গে ম্যাগাজিনের ফটোশুট ও মুঠোফোন সেবাদানকারী প্রতিষ্ঠানে বিজ্ঞাপনে কাজ করেছিলেন। এবার নির্মাতা অনন্য মামুন সম্পূর্ণ নতুন ভূমিকায় তাদের হাজির করেছেন। বড় পর্দায় তাদের রসায়ন কেমন জমে, এখন সেটাই দেখার পালা।

অন্তর্জালে প্রকাশিত ছবিতে দেখা যায় ডাকু নিরবের ক্ষত গলা, ছোট চুল, গলায় তাবিজ, চোখে কাজল, গলায় ক্ষত, গায়ে খাকি পোশাক, কোমরে পিস্তল, অন্যরকম এক চাহনি। আর তার পেছনে উঁকি দেওয়া সূর্যের আলোর মতো ঝলমলে মিথিলা। তার হাতে শোভা পাচ্ছে আকাশমুখো পিস্তল। ব্যাকগ্রাউন্ডে রয়েছে ঘন সবুজ জঙ্গল। এতে স্পষ্ট, সিনেমার গল্পটি প্রেম কিংবা বনদস্যু ঘরানার।

সিনেমাটির ৮০ ভাগ কাজ শেষ হয়েছে সাভারের বিরুলিয়া, বান্দরবানসহ বিভিন্ন লোকেশনে। নির্মাতা অনন্য মামুন জানান, চলমান করোনাকালে ঢাকা টু বান্দরবানে অনেক কাঠ-খড় পুড়িয়ে টানা ১৬ দিন শুটিং করেছেন তারা। বাকি আছে মাত্র এক সপ্তাহের কাজ। সেটিও সেরে ফেলবেন দ্রুত। তবে গেল পরিশ্রমের একটা প্রতিচ্ছবি সবাইকে জানান দেবার জন্যই তাদের এই পোস্টার প্রকাশ। যেন আসছে ঈদুল আযহা পর্যন্ত ছবিটির জন্য আগ্রহ জমে থাকে দর্শকদের। তখনই এটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

এ বিষয়ে চিত্রনায়ক নিরব বলেন, ‘অমানুষ’ সিনেমাতে আমি একেবারে নতুনরূপে হাজির হতে যাচ্ছি, যা দর্শকদের ভালো লাগবে। চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য অনেক কষ্ট করছি। সিনেমাটিতে কাজের জন্য শখের চুলও ফেলে দিতে হয়েছে।’

সিনেমা সম্পর্কে যেটুকু জানা গেছে, ‘অমানুষ’ ছবিতে বনদস্যুর চরিত্রে অভিনয় করছেন নিরব। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যান জলে-জঙ্গলে। সেখানে গিয়ে খপ্পরে পড়েন ডাকাত নিরবের। এখনই ‘অমানুষ’কে ঘিরে গল্প এর বেশি এগোতে চান না নিরব-মিথিলা-মামুন।

নিরব-মিথিলা ছাড়াও সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, নওশাবা, শাহীন মৃধা প্রমুখ। ফার্স্ট লুক প্রকাশের পর থেকে তা মুগ্ধ করেছে নেটিজেনদের। অনেকেই প্রশংসা করে বলেছেন, ঢাকাই সিনেমায় এমন পোস্টার সচরাচর মেলে না। বিশেষকরে পাত্র-পাত্রীর গেটআপ, লুক ও কমপোজিশন- নান্দনিক।

Tec Reviewer

মেঘ মৃণ্ময়ী
জন্ম- ২০ এপ্রিল ২০২১ 
আগ্রহ – কবিতা, গল্প ও টেক রিভিউ, বিজ্ঞান
ময়মনসিংহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: